• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

×

হাসিনার গাড়ি বহরে হামলার মিথ্যা মামলায় সাজার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসুচি

  • প্রকাশিত সময় : রবিবার, ১৮ আগস্ট, ২০২৪
  • ১৪ পড়েছেন

সাতক্ষীরা প্রতিনিধিঃ

কথিত শেখ হাসিনার গাড়ি বহর হামলা মামলার নামে সাতক্ষীরার তালা—কলারোয়া আসনের সাবেক সাংসদ ও কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিবসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের প্রায় ৫০ নেতাকমীর্কে বিভিন্ন মেয়াদে সাজা দেয়ার প্রতিবাদে ও সকল আসামিদের নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

কলারোয়া উপজেলা বিএনপির আয়োজনে রবিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ সংলগ্ন পোষ্টঅফিস মোড়ে অনুষ্ঠিত কর্মসুচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ন আহবায়ক ও সাবেক সাধারন সম্পাদক শেখ তারিকুল হাসান। উপজেলার বিএনপি ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রশিদ মিয়ার সভপিতিত্বে এতে বক্তব্য রাখেন, সদর উপজেলা বিএনপির আহবায়ক আবুল হাসান হাদী, পৌর বিএনপির আহবায়ক মাসুম বিল্লাহ শাহীন, জেলা যুবদলের প্রধান সমন্বয়ক আইনুল ইসলাম নান্টা, জেলা কৃষক দলের সাবেক আহবায়ক আহসানুল কাদির স্বপন, কলারোয় পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শেখ কামরুল হোসেন, সাধারন সম্পাদক শেখ শরিফুজ্জামান তুহিন, উপজেলা বিএনপির যুগ্ন সম্পাদক সাবেক অধ্যক্ষ আবু বকর সিদ্দিকী, সহ—সাধারন সম্পাদক সাবেক চেয়ারম্যান রবিউল ইসলাম, শওকাত হোসেন, যুবদল নেতা সবুজ, পলাশ, পারভেজ, আবু জাফর, মোজাফ্ফর ছাত্রদল নেতা সোহেল, রাসেল, প্রিন্স, স্বেচ্ছাসেবক দল নেতা মোশারফ, কারিম, সিরাজ প্রমুখ। উপজেলা বিএনপির কর্মসুচি থেকে ৫ দফা দাবী তুলে ধরেন, উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও উপজেলা বিএনপির সহসাধারন সম্পাদক শেখ আব্দুল কাদের বাচ্চু।

দাবী গুলোর মধ্যে রয়েছে, (১) তালা কলারোয়ার সাবেক এমপি ও বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবিবসহ সকল কারাবন্দীর মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।(২) ইংরেজী ২০১৫ সালের ১৪ জুলাই ও আরবী ২৭ রমজান তারিখে কলারোয়া সেনালী ব্যাংকে ডাকাতি ও জোড়া খুনের মামলা পূনারাজ্জীবত করে এর সাথে সম্পৃক্ত আওয়ামীলীগ নেতা ফিরোজ আহমেদ স্বপন, মজনু চৌধুরী, আমিনুল ইসলাম লাল্টু, শাহজাদা,শহিদুল, আনছার ডাকাত, বুলবুলসহ সকল অপরাধীদের গ্রেপ্তারসহ আইনের আওতায় আনতে হবে, (৩) শেখ হাসিনার গাড়ীবহরে হামলা মামলায় ১২ বছর পর যাদের কাছ থেকে আলামত হিসেবে অস্ত্র জব্দ করা হয়েছিল তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করতে হবে, কারন এই আইনে উল্লেখ রয়েছে যাদের কাছ থেকে উদ্ধার হবে তারাই আসামী হবে, (৪) ২০১৩ সালের ৫ মার্চ উপজেলা পরিরষদ ভাইস চেয়ারম্যান কার্যালয়ে বোমা প্রস্তুতকালে নিজেদের তৈরী বোমা বিস্ফোরিত হয়ে মারা যায় শুকুর। আহত হয় আনছার, মৌফল ও আলীম। এ ঘটনায় জড়িতদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনের আওতায় আনতে হবে। (৫) সকল প্রতিষ্ঠান থেকে দুনীর্তিবাজ ও চাঁদাবাজ মুক্ত করতে হবে।

প্রধান অতিথি বিএনপি নেতা তারিকুল হাসান এ সময় বলেন, শেখ হাসিনার গাড়ীবহর হামলার মিথ্যা মামলায় ফরমেয়শী রায়ে ৭০ বছরের কারাভোগ করছেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিবসহ ৪৬ জন নেতা—কমীর্। ইতিমধ্যে চার জন নেতা—কমীর্ কারান্তরীন অবস্থায় মৃত্যু বরন করেছেন। তাদেরকে জেলখানায় শারিরীক নির্যাতন করায় তারা বিনাচিকিৎসায় মৃত্যু বরন করেছেন। তিনি এই হত্যার পিছনে জেল কৃতৃর্ক্ষকে দায়ী করেছেন। তিনি এসময়, কলারোয়া উপজেলা বিএনপি যে ৫দফা কর্মসুচি ঘোষনা করেছেন অবিলম্বে তা বাস্তবায়নে প্রশাসনের কাছে জোর দাবী জানিয়েছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA